ঢাকা, রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪

নিখোঁজ হওয়া ৪ দিন পর কক্সবাজাররের কটেজ থেকে উদ্ধার বিসিএস ক্যাডার হ্যাপি

টেকনাফ উপজেলার সেন্টমার্টিন দ্বীপে বেড়াতে গিয়ে নিখোঁজ হওয়া বিসিএস ক্যাডার মাহমুদা আক্তার হ্যাপিকে (৩১) ৪ দিন পর কক্সবাজার শহরের একটি কটেজ থেকে উদ্ধার করেছে পুলিশ। বৃহস্পতিবার রাতে পুলিশ এই নারীকে উদ্ধার করে শুক্রবার (৯ ফেব্রুয়ারি) দুপুরে স্বজনদের কাছে হস্তান্তর করে।টেকনাফ মডেল থানার ওসি মুহাম্মদ ওসমান গণি বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন। মাহমুদা আক্তার হ্যাপি ৪১তম বিসিএস ক্যাডারেরর সুপারিশপ্রাপ্ত। তাকে বনবিভাগে পদায়ন করা হয়েছে। তিনি টাঙ্গাইল জেলার বাসিন্দা। গত ৪ ফেব্রুয়ারি রোববার সেন্টমার্টিন দ্বীপ থেকে নিখোঁজ হয়েছিলেন তিনি।


ওসি মুহাম্মদ ওসমান গণি বলেন, গত ২ ফেব্রুয়ারি ঢাকা থেকে ৭১ জনের পর্যটকের একটি দল টেকনাফ উপজেলার সেন্টমার্টিনে বেড়াতে যান। সেখানে মাহমুদা আক্তার হ্যাপিও ছিলেন। তারা দ্বীপটির হোটেল সি ভিউসহ কয়েকটি রিসোর্টে ওঠেন। গত ৪ ফেব্রুয়ারি সকালে মাহমুদা আক্তার হ্যাপি বন্ধুর সঙ্গে দেখা করার কথা বলে রিসোর্ট থেকে বের হন। বিকেল পর্যন্ত তিনি রিসোর্টে ফিরেননি। পরে রিসোর্টের সঙ্গীরা মুঠোফোনে তার সঙ্গে যোগাযোগ করলে তিনি বন্ধুর সঙ্গে আছেন বলে তথ্য দেন। কিন্তু এর ঘণ্টাখানেক পর তার মুঠোফোন বন্ধ পাওয়া যায়।


এ ব্যাপারে নিখোঁজ নারী পর্যটকের সঙ্গে রিসোর্টের কক্ষে অবস্থানকারী বান্ধবী সুমা খানম টেকনাফ থানায় একটি নিখোঁজ ডায়েরি করেন। এর সূত্র ধরে হ্যাপির ব্যবহৃত মুঠোফোন নম্বরটি ট্র্যাকিং করে বৃহস্পতিবার রাত ৯টায় কক্সবাজার শহরের কলাতলী এলাকার এআর কটেজ থেকে তাকে উদ্ধার করা হয়।


উদ্ধার মাহমুদার বরাত দিয়ে ওসি বলেন, ওইদিন হ্যাপি সেন্টমার্টিন দ্বীপের সৈকতে গোসল করতে নেমেছিলেন। পানিতে ভেসে গেলে কিছু জেলে তাকে উদ্ধার করে শাহপরীর দ্বীপ নিয়ে যায়। পড়ে সেখান থেকে একটি টমটম যোগে টেকনাফ হয়ে কক্সবাজার চলে আসেন।


ছাত্রী হিসেবে মেধাবী ছিলেন হ্যাপি। বিসিএস ক্যাডারে প্রশাসনে তার ইচ্ছা থাকলেও সেখানে না হয়ে বন বিভাগে হওয়ায় তিনি ভেঙে পড়েছেন। তাই কক্সবাজার শহরে ফিরে তিনি কটেজে অবস্থান নিয়েছিলেন বলে পুলিশকে জানিয়েছে। শুক্রবার সকালে পরিবারের সঙ্গে যোগাযোগ করে তাকে পরিবারের কাছে স্থানান্তর করা হয়।

ads

Our Facebook Page